MEIZU 21 : THE NEW FLAGSHIP PHONE IN THE MARKET

meizu 21

MEIZU 21 LAUCNHED IN CHINA WITH 200 MP CAMERA, AMOLED DISPLAY AND MUCH MORE…

গতকাল China তে launch হলো Meizu 21 । Meizu এর “2023 Autumn Unbounded Ecological Conference” এ তারা তাদের ফোন latest flagship ফোন Meizu 21 কে launch করে ।


Meizu 21 হলো Meizu 20 এর উত্তরাধিকারী যেটায় আমরা বিভিন্ন ভালো ভালো features দেখতে পারবো । এই ফোন আমরা 4 রকম colour variant এ পেয়ে যাবো – Unbounded Black, Sharp Green, Smart Purple এবং Meizu White । সব মিলিয়ে, ফোনটি Last-Gen মডেলের তুলনায় বেশ কিছু উন্নতি নিয়ে আসে। তো দেখা যাক এই ফোনে আমরা কি কি features দেখতে পারবো ।

MEIZU 21 SPECIFICATIONS:-

DESIGN: Meizu 21 এ আমরা flat Aluminium frame body দেখতে পাই । এই ফোন Galaxy S series এবং iPhone উভয় থেকেই অল্প অল্প clue নিয়েছে ডিজাইন এর ক্ষেত্রে । এই ফোনের বেধ হলো 7.99 mm এবং ওজন হলো 198 গ্রাম । এতে একটা LED ring light দেখতে পাই একটা ক্যামেরার চারপাশে, যা notification এবং অন্যান্য ক্ষেত্রেও কাজে লাগে । Meizu White coloured phone গুলোতে আমরা colour matching White colour এর bezel ও দেখতে পাবো, যা খুব easily আমরা সব ফোনে দেখতে পাইনা । এই ফোনে আমরা IP54 এর dust এবং splash resistant পাই । এই ফোনে আমরা dual stereo speakers ও পেয়ে যাবো ।

 

DISPLAY: এই ফোনের Display দেখলে এই ফোনে আমরা 6.55 ইঞ্চের punch-hole flat AMOLED display দেখতে পাই যেটা built হয়েছে Samsung দ্বারা । এই ফোনের body to screen ratio হলো around 89.3% । এই display হলো একটি FHD+ resolution panel display, এতে আমরা HDR10+ এর support পাবো, 120hz পর্যন্ত refresh rate পাবো এবং 1800 nits পর্যন্ত peak brightness level ও দেখতে পাবো। এই ফোনে আমরা in-display fingerprint ও পেয়ে যাবো ।

 

PERFORMANCE: এই ফোনে আমরা Qualcomm এর latest flagship processor Snapdragon 8 Gen 3 পেয়ে যাই , যা হলো mobile tech জগতের fastest prcoessor দের মধ্যে একটি । এটি একটি 4nm এর chipset। এর সাথে আমরা Adreno 750 এর GPU পেয়ে যাবো , LPDDR5x এর RAM এবং UFS 4.0 এর storage variant ও পেয়ে যাবো । এই ফোনে একটি 37345mm² এর cooling area আছে যা ফোনের heat কম করতে সহায়তা করে ।

PUBG MOBILE (ভারতে BGMI নামে পরিচিত) থেকে শুরু করে Genshin Impact সব বড় বড় graphics এর Game এই Meizu 21 এ খুব সহজে চলবে ।

CAMERA: Camera এর কথা বললে Meizu 21 এর back এ আমরা 200mp এর main ক্যামেরা পেয়ে যাবো । এটি একটি OIS supported ক্যামেরা । এর সাথে সাথে আমরা 13mp এর ultrawide camera এবং 5mp এর Portrait rear camera দেখতে পাই ।

এই ক্যামেরা তিনটিই হলো Samsung এর camera। এই ক্যামেরা তিনটির সাথে আমরা Ring LED Flash ও পেয়ে যাবো । Back Camera তে আমরা 1080p থেকে 8k পর্যন্ত video support পেয়ে যাবো ।

 

Front ক্যামেরার কথা বললে এতে আমরা 32mp এর camera পেয়ে যাবো । এতে কত resolutiobn পর্যন্ত video shoot করা যাবে তা event এ আলাদা ভাবে mention করা হয়নি । এই camera ও হলো Samsung এর ক্যামেরা

BATTERY: Meizu 21 এ আমরা 4800mAh এর ব্যাটারি দেখতে পাই । এই battery 80 watt পর্যন্ত wired charging support করে । এর ফলে আমরা বেশ ভালই battery backup পেয়ে যাই এই ফোনে ।

OS AND CONNECTIVITY: Meizu 21 এ আমরা Flyme 10.5 operating system দেখতে পাই । এটি Android 14 কে base করে design করা হয়েছে । এই OS এর সাথে আমরা একটি personal assistant ও পেয়ে যাই যার নাম হলো “Aicy” । এটি একটি GPT based assistant। এর সাথে আমরা Flyme Auto app ও পাই যা upcoming Meizu cars দের সাথে connect করা যাবে ।

এই ফোনে dual sim, Wifi-7, Bluetooth 5.4, NFC এসবের connectivity অপশনস পেয়ে যাবো ।

MEIZU 21 PRICE:-

Meizu 21 এর China তে starting price হলো CNY 3,399 । এই দামটি হলো 8gb/256gb variant এর । ভারতীয় টাকায় এর direct conversion করলে দাম হলো ₹39,000 এর কাছাকাছি । আর সবচেয়ে বড় variant অর্থাৎ 12gb/512gb variant টার দাম হলো CNY 3,999, যা ভারতীয় টাকায় হলো ₹45,000 । এবার দেখা যাক ভারতে এই ফোন কত টাকা বেশি দাম নিয়ে launch করে । Global মার্কেট অথবা Indian মার্কেটে কবে এই ফোন launch হবে সেই নিয়ে Meizu কোনো information দেয়নি ।

এরকম আরো smartphone review জানার জন্য আমাদের website কে follow এবং আমাদের Youtube channel Halka Tech কে subscribe করতে ভুলবেন না ।