OnePlus Open : ফোল্ডিং ফোনের দুনিয়ায় এক নতুন প্রতিযোগী, এক Ultimate Review

সম্প্রতি launch করা হয় OnePlus এর তরফ থেকে তাদের সবচেয়ে নতুন এবং এক অনন্য ফ্ল্যাগশিপ স্মার্টফোন, যার নাম হলো Oneplus Open।

OnePlus Open

Oneplus Open launch date in India:

19th October, 2023 এ বাজারে আগমন ঘটে এক নতুন smartphone এর। এবার স্বাভাবিক প্রশ্ন যা মাথায় আসে তা হলো এতে নতুন আর কি? হামেশাই তো একটা না একটা phone launch হতে থাকে। কিন্তু এই ফোনের যে feature টি এটাকে বানাই নজরকাড়া তা হলো – এটি একটি folding ফোন। Oneplus Open এর expected entry price কত এবং এর features কি কি, জানতে হলে পড়ুন পুরো Blog টি।

সম্প্রতি কয়েকবছর ধরে আবার electronics market এ পুনরাগমন ঘটেছে folding ফোনের। যদিও Samsung, Motorola এর আগেই কিছু folding phone ইন্ডিয়াতে release করেছে কিন্তু তাদের জনপ্রিয়তা অথবা specifications কোনোটাই সাধারণ মানুষের মনে সেইভাবে দাগ কাটতে পারেনি। কিন্তু OnePlus Open এর ফার্স্ট ইম্প্রেসন যথেষ্টই satisfy করতে পেরেছে reviewer এবং tech উৎসাহী দের। এমন কি আছে এই ফোনটির মধ্যে যেটি একে তার প্রতিযোগী দের তুলনায় এক ধাপ উর্দ্ধে রাখছে। চলুন দেখা যাক।

OnePlus Open Features:

https://www.gsmarena.com/oneplus_open-12619.php

Display:

যদি display এর কথা বলতে হয় তাহলে বলাই বাহুল্য Open এর মধ্যে Industry বেস্ট লেভেল এর 7.82 inch এর বিশাল AMOLED ডিসপ্লে আছে। তার এই সাথে সাথে refresh rate এর দিকেও এই ফোনটি কোনো অংশে পিছিয়ে নেই। এর মধ্যে আছে 120 hz এর refresh rate, সঙ্গে রয়েছে 2K resolution, 431 ppi । 426 ppi পিক্সেল ডেন্সিটি যে কারণে স্ক্রিনে সব ছবি বা ভিডিও দেখাবে খুবই rich। যদি আপনিও আমাদের মতো গরম কালে সূর্যের আলোতে phone এর স্ক্রিন দেখতে অসুবিধা হয় তাহলে এই ফোন টি আপনার জন্য tailor-made। 2800 nits এর peak brightness যেকোনো পরিস্থিতি তে আপনার ফোনকে রাখবে উজ্জ্বল।

Processor:

Oneplus Open এর মধ্যে আছে Snapdragon এর সর্বাধুনিক 8 gen 2 প্রসেসসর, যার কারণে যেকোনো প্রসেসিং heavy কাজ হয়ে উঠবে অত্যন্ত সহজ আপনার পক্ষে। নিশ্চিন্তে আপনি আসা করতে পারেন এক ল্যাগহীন অভিজ্ঞতা।

Storage:

এতে রয়েছে 16 GB LPDDR5X RAM, যার কারণে অনেক apps একসাথে চালালেও সেটি খুব একটা সমস্যায় ফেলতে পারবে না এই phone কে। অন্যদিকে এতে রয়েছে 512GB এর storage, যেটি আজকাল কার সেল্ফি মুখর মানুষজনের জন্যে অত্যন্ত জরুরি।

Oneplus Open Camera Review:

https://www.youtube.com/watch?v=krkFWqyx3qc

এবার কথা বলা যাক আজকাল কার জেনেরশন এর কাছে সবচেয়ে প্রয়োজনীয় feature এর – ক্যামেরা। ফোল্ডিং ফোনের সাধারণত সেরম সুখ্যাতি করা হয় না তাদের কামেরার জন্য, কিন্তু Open এদিকেও কিন্তু পিছিয়ে নেই। Oneplus জনপ্রিয় তাদের ক্যামেরা Hasselblad নামক নামজানা ক্যামেরা manufacturer দের দ্বারা বানানোর জন্য।

Oneplus Open এ রয়েছে 48 MP (wide) + 48 MP (ultrawide) + 64 MP (telephoto) ত্রিপল ক্যামেরা সিস্টেম। প্রত্যেক টি ক্যামেরা তেই রয়েছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাজেশন, যার মনে এবার দুর্গা পূজার ভিড়েও আপনি একদম পরিষ্কার ছবি তুলতে পারবেন।

ফ্রন্ট ক্যামেরা দেখতে গেলে এতে রয়েছে 32 MP এর ক্যামেরা যাতেও রয়েছে ইমেজ স্টেবিলাজেশন।

OnePlus Open দিয়ে আপনি অনায়াসে 4K 30 FPS এ ভিডিও বানাতে পারবেন। তো ক্যামেরা সেগমেন্ট এর দিক থেকে কথা বললে ওপেন কিন্তু অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনদের কেও আরামে টক্কর দিতে পারবে।

Battery:

Open এ রয়েছে 4805 mAh এর ব্যাটারি, যেটি হয়তো একটু কম মনে হতে পারে কিছু কিছু মানুষের কাছে কিন্তু এটি সাধারণ হালকা ফুলকা মোবাইল ইউজার দের জন্য যথেষ্ট, যদিও যারা গেমিং বা heavy মোবাইলের ব্যাবহার করেন তারা কিন্তু ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন। এর সাথে আপনি পেয়ে যাবেন 67 W এর ফাস্ট charging এর সুবিধা, যার মাধ্যমে আপনি 1 থেকে 100% চার্জ দিতে পারবেন মাত্র 42 মিনিট এ।

OS এবং UI:

OnePlus Open আসছে একদম লেটেস্ট Android 13 এর সাথে, তারমানে বক্স থেকে বের করা মাত্র এই আপনি পেয়ে যাবেন লেটেস্ট সফটওয়ার, তারসঙ্গে Oneplus এর নিজস্ব UI স্কিন OxygenOS 13.2, যার সাহায্যে আপনি multitasking এর এক অন্য সীমা যে পৌঁছতে পারবেন।

OnePlus Open Price in India:

এবার সেই আসল প্রশ্ন, সবই তো বুঝলাম খুব ভালো ফোন সবকিছু, কিন্তু এবার আসল কথাটা বলো –

Oneplus Open এর দাম কত?

এবার দাম তা শুনলে হয়তো অনেক মানুষের এই চক্ষু চড়কগাছ হয়ে যাবে। বর্তমানে Amazon এ Oneplus Open এর দাম হলো 1 লাখ 40 হাজার টাকা!

আপনি credit card ইউস করে এই ফোন টিকে 23 হাজার টাকা প্রতি মাসের কিস্তি তেও 6 মাস ধরে কিনতে পারেন, সেই ব্যবস্থাও রয়েছে ওয়েবসাইটে।

https://www.amazon.in/Oneplus-Open-Emerald-512GB-Storage/dp/B0CKTNF613?th=1

এত টাকা দিয়ে কি এই ফোল্ডিং ফোন টি কেন উচিত? এটা সম্পুর্ন ভাবে ডিপেন্ড করে আপনার সামর্থ ও ব্যবহারের উপর, তাই আপনার উপর এই ছাড়লাম এই সিদ্ধান্ত টি নেওয়ার দায়িত্ব।

আরো কিছু ফোল্ডিং ফোনে যেগুলি আপনি consider করতে পারেন সেগুলো হলো-

  1. Samsung Galaxy Z Fold 4
  2. Samsung Galaxy Z Flip 4
  3. Oppo Find N2 Flip
  4. Motorola Razr 40
  5. Google Pixel Fold

ইত্যাদি।

সম্পূর্ণ Review রইলো আপনার সামনে, এবার আপনি নেবেন সর্বশেষ সিদ্ধান্ত, আশাকরি এই Tech Blog টি আপনার ভালো লেগেছে। আপনার share একান্ত কাম্য।